Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন

পাতা

কী সেবা কিভাবে পাবেন

কী সেবা কিভাবে পাবেন :

১. যে কোন সেবা অনলাইনে/সরাসরি (যেমন-উচ্চতর গ্রেড/ছুটি/প্রশিক্ষণপ্রাপ্ত স্কেল/পাসপোর্টের এনওসি/বহি: বাংলাদেশ ছুটি/ শিক্ষক বদলী ইত্যাদি) পাওয়ার জন্য সাদা কাগজে এবং নির্ধারিত ছকে আবেদন ও সংশ্লিষ্ট কাগজপত্র উপজেলা শিক্ষা অফিসে দাখিল করতে হবে।

২. উপজেলা শিক্ষা অফিসার যাচাই-বাছাই করে আবেদনকারীর আবেদনসহ সংশ্লিষ্ট  কাগজপত্র  জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে অগ্রগামী করবেন।

৩. উপজেলা থেকে প্রাপ্ত আবেদন ও সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই-বাছাই করে আবেদনকারীর আবেদনসহ সংশ্লিষ্ট  কাগজপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিসার  বিভাগীয় উপপরিচালক বরাবরে প্রেরণ করবেন।

৩. অনলাইনে অথবা জেলা  কর্তৃ ক প্রেরিত আবেদন ও সংশ্লিষ্ট কাগজপত্র  বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসে প্রাপ্তির পর  অফিস প্রধান প্রাপ্ত আবেদনটি মার্কিন করে ডকেট রেজিষ্টারে অন্তর্ভূক্তি করনের নিমিত্ত সংশ্লিষ্ট শাখায়/ ব্যাক্তির নিকট প্রেরণ করবেন।

৪. সংশ্লিষ্ট শাখা/ ব্যক্তি ডকেট রেজিষ্টারে এন্ট্রি করে সংশ্লিষ্ট ফাইলের সাথে সম্পর্কিত কর্মকর্তা/কর্মচারীর নিকট প্রেরণ করবেন।

৫. সংশ্লিষ্ট কর্মচারী/ ষ্টাফ প্রাপ্ত আবেদনটি যাচাই-বাছাই করে বিস্তারিতভাবে নথিতে উপস্থাপন করবেন এবং নথি অনুমোদনের পর পত্রের খসড়া /আদেশ প্রস্তুতপূর্ব  স্বাক্ষরের নিমিত্ত অফিস প্রধানের নিকট উপস্থাপন  করবেন। পত্রের খসড়া চুড়ান্তকরন/ স্বাক্ষরের পর স্বাক্ষরিত পত্রে ইস্যু নম্বর দিয়ে আবেদনকারীকে সরাসরি/ডাকযোগে/ই-মেইলে অথবা ওয়েবপোর্টাল/ওয়েবসাইটে  http://www.dpe.khulnadiv.gov.bd  প্রেরণ করবেন এবং সংশ্লিষ্ট দপ্তরসমূহে পত্রের অনুলিপি প্রেরণ করবেন। ।

 

 

১. 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)